নগরীতে ইসলামী আন্দোলনের মানববন্ধনে বক্তারা
মুসলমানদের প্রথম কিবলা বাইতুল মুকাদ্দাসে নামাজরত মুসল্লীদের ওপর বর্বর ইসরাইলী আক্রমণ এবং ইসরাইলী সন্ত্রাসী বাহিনী কর্তৃক ফিলিস্তিনের নারী-শিশু ও বেসামরিক মানুষ হত্যার প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ, খুলনা মহানগর ও জেলার উদ্যোগে গতকাল শুক্রবার বিকেলে খুলনা নগরীর পাওয়ার হাউজ মোড়স্থ দলীয় কার্যালয়ের সামনে মানব বন্ধন অনুষ্ঠিত হয়।
নগর সভাপতি মুফতি আমানুল্লাহ’র সভাপতিত্বে ও সেক্রেটারি শেখ মোঃ নাসির উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত মানবন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশ আজন্ম ইসরাইলের বিরুদ্ধে তাদের অবস্থান জানিয়ে আসছে। কোন সরকারই এই অবস্থান পরিবর্তন করেনি। এটা সাধুবাদ পাওয়ার যোগ্য। কিন্তু এখন সময় এসেছে, স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠায় বিশ্বমঞ্চে বাংলাদেশের উচ্চকিত হওয়ার। আমরা চাই, সরকার প্রতিটি বিশ্বমঞ্চে স্বাধীন ফিলিস্তিন প্রসঙ্গে আলাপ তুলুক এবং জোড়ালো অবস্থান গ্রহণ করুক। সাম্প্রতিক চারটি মুসলিম রাষ্ট্র কর্তৃক ইসরাইলকে স্বীকৃতি দেয়ার সমালোচনা করে এবং মুসলিম বিশ্বের প্রতি নেতৃবৃন্দ আহবান জানিয়ে বলেন, জায়নবাদী অশুভ এই শক্তির মোকাবিলায় পাল্টা শক্তি অর্জন ও প্রয়োগই যে একমাত্র সমাধান তা বারংবার প্রমাণিত হয়েছে। সেজন্য ফিলিস্তিন উদ্ধারে সম্মিলিত মুসলিম সেনাবাহিনী গড়ে তুলতে হবে। যুদ্ধ বন্ধ করেই সকল সমস্যার সমাধান বলে না মনে করে স্থায়ী সমাধানের দাবী জানানো হয়।
মানববন্ধনে আরো বক্তব্য রাখেন জেলা সভাপতি অধ্যাপক মাওলানা আব্দুল্লাহ ইমরান, নগর সহ সভাপতি মুফতী মাহবুবুর রহমান, জেলা সহ সভাপতি মাওলানা মুজিবার রহমান, শেখ জামিল আহমেদ, শেখ হাসান ওবায়দুল করিম, জেলা সেক্রেটারি হাফেজ আসাদুল্লাহ গালিব, নগর জয়েন্ট সেক্রেটারী মাওঃ ইমরান হোসাইন, আইম্মা পরিষদের নগর সাধারণ সম্পাদক মুফতী আব্দুল্লাহ ইয়াইয়াহ, মাওঃ আলী আহমদ, মাওলানা মাহবুব আলম, মোঃ সাইফুল ইসলাম, আব্দুল্লাহ আল নোমান, মোঃ শরিফুল ইসলাম, মোঃ মঈন উদ্দিন ভূইয়া, আলহাজ্ব মোঃ মোমিনুল ইসলাম, মোল্লা রবিউল ইসলাম তুষার, ডাঃ কে এম আল আমিন এহসান, মুফতী আমিরুল ইসলাম, এ্যাডভোকেট মোঃ কামাল হোসেন, আলহাজ্ব মোঃ আমজাদ হোসেন, মুক্তিযোদ্ধা জিএম কিবরিয়া, মাওলানা হারুন অর রশিদ, আলহাজ্ব সরোয়ার হোসেন বন্দ, আলহাজ্ব আব্দুস সালাম, নির্বাহী সদস্য মাওঃ হাফিজুর রহমান, শ্রমিকনেতা আবুল কালাম, নুরুল হুদা সাজু, যুবনেতা আলহাজ্ব আবুল কাশেম, মোঃ মেহেদী হাসান, মাওলানা ফজলুল করিম, ইমরান হোসেন মিয়া, ছাত্রনেতা এইচ এম খালিদ সাইফুল্লাহ, মঈনুল ইসলাম, ইব্রাহীম ইসলাম আবীর, ফরহাদ মোল্লা প্রমুখ।।
উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ও সহযোগী সংগঠনসমূহের কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ।
মানবন্ধন শেষে ইসরাইলের রাষ্ট্র প্রধানের কুশপুত্তলিকা ও জাতীয় পতাকা দাহ্ করার পাশাপাশি ইসরাইলের ধ্বংস ও বিশ্ব মানবতার শান্তি কামনায় বিশেষ দোয়া করা হয়।-খবর ঃ বিজ্ঞপ্তির ॥