পশ্চিম রাশিয়ার একটি জ্বালানি গুদামে হামলা চালিয়েছে ইউক্রেন। এটি রাশিয়ার মাটিতে কিয়েভের প্রথম কোনো বিমান হামলা। ওই হামলার ভিডিওতে দেখা গেছে, রাশিয়ার বেলগোরোদ শহরের একটি জ্বালানি গুদামে হেলিকপ্টার দিয়ে বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইউক্রেন। এতে ওই গুদামে বিস্ফোরণ ঘটে। শুক্রবার (১ এপ্রিল) এনডিটিভির এক অনলাইন প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, এমআই-২৪ মডেলের হেলিকপ্টার দিয়ে এই হামলা চালানো হয়। ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন শুরুর পর এই প্রথম রাশিয়ার মাটিতে প্রথমবারের মতো হামলা চালালো কিয়েভ।

প্রতিবেদন বলছে, শুক্রবার ভোরের দিকে ইউক্রেনের হেলিকপ্টার রাশিয়ার আকাশসীমা ভেদ করে।

ওই জ্বালানি গুদামের সিকিউরিটি ক্যামেরার ফুটেজে আলোর ঝলকানি দেখা গেছে- যেটি আকাশের কম উচ্চতা থেকে ছোড়া একটি ক্ষেপণাস্ত্র বলে মনে হয়েছে।

বেলগোরোদ শহরের আঞ্চলিক গভর্নর ভেয়াচেসলাভ গ্লাদকভ বলেন টেলিগ্রামে বলেন, দুটি ইউক্রেনীয় সেনা হেলিকপ্টার থেকে বিমান হামলার কারণে পেট্রোল গুদামে আগুন লেগে যায়। এছাড়া তিনি দাবি করেছেন, ইউক্রেনের এসব হেলিকপ্টার কম উচ্চতায় রাশিয়ার ভূখণ্ডে প্রবেশ করে।

ভেয়াচেসলাভ গ্লাদকভ বলেন, হামলায় দুজন আহত হয়েছেন, তবে তারা বিপদমুক্ত।

বেলগোরোদ ইউক্রেনের খারকিভ শহর থেকে প্রায় ৮০ কিলোমিটার দূরে অবস্থিত। তবে ইউক্রেন এই হামলায় দায় এখন পর্যন্ত নিশ্চিত করেনি, আবার অস্বীকারও করেনি।