* কালকের মধ্যে মিটার রিচার্জ করার পরামর্শ কর্তৃপক্ষের

স্টাফ রিপোর্টার ঃ ওয়েষ্ট জোন পাওয়ার ডিষ্ট্রিবিউশন কোম্পানীর প্রি-পেইড মিটার রিচার্জের জন্য ভেন্ডিং ষ্টেশন সার্বক্ষনিক চালু রাখতে খুলনার পাশাপাশি যশোরেও স্থাপিত হচ্ছে এমআইসি সার্ভার। কোন কারনে খুলনার এমআইসি সার্ভার বন্ধ হলে বিকল্প হিসেবে যশোরের এমআইসি সার্ভার চালু রাখার মধ্যদিয়ে যাতে নিরবচ্ছিন্ন গ্রাহক সেবা দেয়া যায় সেজন্যই এমন বিকল্প সার্ভার ষ্টেশন চালু হতে যাচ্ছে। আর খুলনা এমআইসি সার্ভারের সাথে যশোরের এমআইসি সার্ভারের সমন্বয়ের জন্য আগামী শুক্রবার থেকে রোববার পর্যন্ত ওজোপাডিকোর ২৮টি প্রি-পেইড ভেন্ডিং ষ্টেশন বন্ধ থাকবে বলে কোম্পানী কর্তৃপক্ষ জানিয়েছেন। কর্তৃপক্ষ বলছেন, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে আগামীকালকের(বৃহস্পতিবার) মধ্যেই মিটার রিচার্জ করে রাখতে হবে গ্রাহকদের।
ওজোপাডিকোর নির্বাহী পরিচালক(প্রকৌশল) মো: আবু হাসান বলেন, খুলনা, যশোর, সাতক্ষীরা, বাগেরহাট, পিরোজপুর, নড়াইল, কুষ্টিয়াসহ কোম্পানীর যেসব এলাকায় প্রি-পেইড মিটারের কার্যক্রম চলমান রয়েছে সেসব এলাকার সকল ভেন্ডিং ষ্টেশন তিনদিনের জন্য বন্ধ রেখে খুলনা এমআইসি’র সাথে যশোরের এমআইসি’র সমন্বয় করা হচ্ছে। এজন্য গ্রাহকদেরকে তিনি পয়লা অক্টোবরের আগেই অর্থাৎ আগামীকালকের মধ্যে মিটার রিচার্জ করে রাখার পরামর্শ দেন। তবে তিনি আশা করছেন যে, শুক্র ও শনিবারের মধ্যেই সার্ভারের কাজ শেষ হতে পারে। তার পরেও একদিন বাড়িয়ে বলা হচ্ছে যাতে গ্রাহকদের কোন প্রকার ভোগান্তিতে পড়তে না হয়।
ওজোপাডিকোর বিক্রয় ও বিতরণ বিভাগ-১এর নির্বাহী প্রকৌশলী মো: মাহমুদুল হক এবং বিবিবি-৪এর নির্বাহী প্রকৌশলী মো: মামুনুর রহমান বলেন, প্রি-পেইড গ্রাহকদের অনাকাঙ্খিত বিদ্যুৎ বিভ্রাট এড়াতে পয়লা অক্টোবরের পূর্বেই প্রয়োজনীয় অগ্রীম রিচার্জ করে রাখার জন্য অনুরোধ জানানো হয়েছে। এ ব্যাপারে বিভিন্ন এলাকায় মাইকিং করা হচ্ছে বলেও তারা জানান।