খুলনায় বিএনপি নেতা ইকবাল হাসান টুকু

সরকারের মন্ত্রী এমপিরা দেশের সম্পদ লুট করে কানাডায় পাঠাচ্ছেন বলে অভিযোগ করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। তিনি বলেন, শ্রীলংকার পরিণতির দিকে এগোচ্ছে বাংলাদেশ। সরকারকে দেশকে তলাবিহীন ঝুঁড়িতে পরিণত করছে।
বুধবার খুলনা মহানগরীর খানজাহান আলী থানায় বিএনপির তথ্য সংগ্রহ ও প্রাথমিক সদস্য ফরম বিতরণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় সাবেক এই মন্ত্রী এসব কথা বলেন।
বিএনপির পক্ষ থেকে নগরীর ফুলবাড়িগেট জনতা মার্কেট চত্বরকে কর্মসূচি পালনের জন্য নির্ধারণ করা হয়। কিন্তু পুলিশের বাধা সেটা সম্ভব হয়নি। পরে ফুলবাড়িগেট এলাকায় রেল লাইন সংলগ্ন দলীয় কার্যালয়ের সংক্ষিপ্ত পরিসরে কর্মসূচি অনুষ্ঠিত হয়।
কর্মসূচিতে পুলিশী বাধার তীব্র সমালোচনা করে ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, জনগণের ট্যাক্সের টাকায় আপনারা ইউনিফর্ম পরেন। সরকারের পেটোয়া বাহিনীর মতো আচরণ করবেন না।
ইকবাল হাসান মাহমুদ টুকু অভিযোগ করেন, যে আদর্শ উদ্দেশ্য নিয়ে দেশ স্বাধীন করা হয়েছিল তার সবকিছু আজ ভূলুন্ঠিত হয়েছে। এই সরকার মুক্তিযুদ্ধ নিয়ে কান্নাকাটি করে, কিন্তু মুক্তিযোদ্ধাদের সম্মান করতে জানে না। তিনি বলেন, দ্রব্যমূল্য বাড়তে বাড়তে এমন জায়গায় পৌছেছে যে দেশের অনেক মানুষ এখন দুই বেলা খেতে পারছে না। বাজারে জিনিসপত্রের গায়ে হাত দেওয়া যায় না।
খানজাহান আলী থানা বিএনপির সাংগঠনিক কমিটির আহবায়ক আবুল কালাম জিয়ার সভাপতিত্বে কর্মসূচির উদ্বোধন করেন মহানগর বিএনপির আহবায়ক শফিকুল আলম মনা। বিশেষ অতিথি ছিলেন বিএনপির খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক (ভারপ্রাপ্ত) অনিন্দ্য ইসলাম অমিত, কেন্দ্রীয় নির্বাহী কমিটির তথ্য সম্পাদক আজিজুল বারী হেলাল, খুলনা বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু, সহ-প্রচার সম্পাদক কৃষিবীদ শামীমুর রহমান শামীম, নির্বাহী কমিটির সদস্য খান রবিউল ইসলাম রবি, মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন। প্রধান বক্তা ছিলেন মহানগর বিএনপির সম্মানিত সদস্য আলহাজ রকিবুল ইসলাম বকুল।
এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পী, বিএনপি নেতা স ম আব্দুর রহমান, সাইফুর রহমান মিন্টু, এস এ রহমান বাবুল, কাজী মাহমুদ আলী, আজিজুল হাসান দুলু, শের আলম সান্টু, নগর যুবদল সভাপতি মাহবুব হাসান পিয়ারু, যুবদলের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, নগর স্বেচ্ছাসেবক দল সভাপতি একরামুল হক হেলাল, জেলা সভাপতি শেখ তৈয়েবুর রহমান প্রমুখ। থানা সাংগঠনিক কমিটির সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন কাজী মিজানুর রহমান, আবু সাঈদ হাওলাদার আব্বাস, শেখ আব্দুস সালাম ও আলমগীর হোসেন।-খবরঃ বিজ্ঞপ্তির।