স্টাফ রিপোর্টার ঃ সাতক্ষীরায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে পাঁচজনকে সর্বমোট তিন লাখ ১০ হাজার টাকা অর্থ দন্ডে দন্ডিত করা হয়েছে। গতকাল সোমবার সকাল সাড়ে নয়টা থেকে সন্ধ্য ছয়টা পর্যন্ত এ অভিযান চলে। র‌্যাব-৬, সাতক্ষীরা ক্যাম্পের একটি অভিযানিক দল এবং আইন কর্মকর্তা ও র‌্যাব ফোর্সেস’র নির্বাহী ম্যাজিস্ট্রেট, ফিল্ড অফিসার, সাতক্ষীরা বিএসটিআই’র ইন্সপেক্টর সেনেটারি ইন্সপেক্টরের যৌথ নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।
সাতক্ষীরা জেলার সদর থানা ও কলারোয়া থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে অস্বাস্থ্যকর পরিবেশে ঝুরিভাজা ও মুড়ি উৎপাদন করার অপরাধে বিজন বিশ্বাস (৫০) নামের একজনকে এক লাখ টাকা জরিমানা আরোপ করা হয়। অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
অভিযানকালে মেয়াদবিহীন জারে পানি বাজারজাত করার অপরাধে তৌফিকুজ্জামান লিটু(৫০) নামের একজনকে পাঁচ হাজার টাকা জরিমানা আরোপ করা হয়। অনাদায়ে ২০ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
এছাড়াও অস্বাস্থ্যকর পরিবেশে পাউরুটি, কেক, বিস্কুট উৎপাদন ও বাজারজাত করার অপরাধে শারমীন আক্তার (৩৬) নামের একজনকে ৭৫ হাজার টাকা জরিমানা আরোপ করা হয়। অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। একই অপরাধে মোঃ আমিনুল ইসলাম(৬৫) নামের এক ব্যক্তিকে ৩০ হাজার টাকা জরিমানা আরোপ করা হয়। অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়, মোঃ আলতাফুর রহমান নামের একজনকে এক লাখ টাকা জরিমানা আরোপ করা হয়। অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করাসহ উক্ত পাঁচ জনকে সর্বমোট তিন লাখ দশ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।