স্টাফ রিপোর্টার ঃ সাব-কন্ট্রাক্টরের সাড়ে চার লাখ টাকা পাওনার দাবিতে দায়েরকৃত মামলায় মো: আব্দুস সাত্তার খালিফা নামের একজন ঠিকাদার বর্তমানে কারাভোগ করছেন। আদালতে মামলা দায়েরের পর উক্ত ঠিকাদারকে সমন জারি ও পরে ওয়ারেন্ট ইস্যু এবং সর্বশেষ মালামাল ক্রোকের নির্দেশের পর তিনি আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠায়। বিগত প্রায় পক্ষকাল ধরে তিনি খুলনা জেলা কারাগারে অবস্থান করছেন বলে আদারত সূত্রে জানা গেছে।
এদিকে, পাইকগাছার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের উক্ত আদেশের বিরুদ্ধে আসামী গতকাল রোববার খুলনা জেলা জজ আদালতে জামিরে প্রার্থনা করলে আজ সোমবার শুনানীর দিন ধার্য করা হয়েছে বলে মামলার বাদীপক্ষের আইনজীবী জানিয়েছেন।
আদালত সূত্র জানা যায়, খুলনা জেলার রূপসা উপজেলার কাজদিয়া এলাকার মো: ইলিয়াস শেখের পুত্র মো: আল আমিন শেখ নগরীর ১ নম্বর কাস্টম ঘাটস্থ মেসার্স সাত্তার ট্রেডার্সের মালিক মো: আব্দুস সাত্তার খলিফার বিরুদ্ধে পাইকগাছার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ২০২০ সালের ৫ এপ্রিল ১৩৭/২০ নম্বর মামলা দায়ের করেন। মামলায় উল্লেখ করা হয়, গণপূর্ত বিভাগ, খুলনা-২এর আওতায় সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠান পাইকগাছা কোর্ট বিল্ডিং এ হাজতখানাসহ পুলিশ ব্রাকের রিপিয়ারিং কাজটি পাওয়ার পর আল আমিন শেখকে সাব-কন্ট্রাক্টর হিসেবে নিযুক্ত করেন। তিনি ব্যক্তিগত টাকা দিয়ে উক্ত কাজ সম্পন্ন করলেও সাত লাখ ৭০ হাজার টাকার মধ্যে তিন লাখ ২০ হাজার টাকা পরিশোধ করেন। কিন্তু বাকী সাড়ে চার লাখ টাকা পরিশোধ না করায় বাদী প্রথমে লিগ্যাল নোটিশ দেন ও পরে আদালতে মামলা দায়ের করেন। মামলার সব প্রক্রিয়া শেষ করে আসামী আব্দুস সাত্তার খালিফার মালামাল ক্রোকের নির্দেশ দেয় আদালত। কিন্তু মালামাল ক্রকের আগেই তিনি আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে বিচারক তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।