# ১০ জেলায় ২৪ ঘন্টায় শনাক্ত ৭৪০

স্টাফ রিপোর্টার ঃ বিগত সাড়ে তিন মাসের মাথায় খুলনা বিভাগে সর্বোচ্চ পাঁচজনের মৃত্যু হয়েছে। গতকাল সকাল পর্যন্ত বিগত ২৪ ঘন্টায় বিভাগের পাঁচ জেলায় ওই পাঁচজনের মৃত্যু হয় বলে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক জানিয়েছেন। এর আগে গত ১৯ সেপ্টেম্বর সকাল পর্যন্ত বিগত ২৪ ঘন্টায় পাঁচজনের মৃত্যু হয়েছিল।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা: মো: মনজুরুল মুরশিদ বলেন, গতকাল সকাল পর্যন্ত বিভাগে করোনায় খুলনা, যশোর, নড়াইল, ঝিনাইদহ ও কুষ্টিয়া জেলায় একজন করে মোট পাঁচজনের মৃত্যু হয়।
এছাড়া বিগত ২৪ ঘন্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৭৪০জনের। এর মধ্যে খুলনার ২শ’, বাগেরহাটের ৩৯, সাতক্ষীরার ৫২, যশোরের ১১১, নড়াইলের ২০, মাগুরার ২২, ঝিনাইদহের ৬০, কুষ্টিয়ার ১৩২, চুয়াডাঙ্গার ৭৪ ও মেহেরপুরের ৩০ জন রয়েছেন।
বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের হিসাব অনুযায়ী করোনা সংক্রমনের শুরু থেকে এ পর্যন্ত বিভাগে মোট করোনায় মৃত্যু হয়েছে তিন হাজার ২১৬জনের আর শনাক্ত হয়েছে এক লাখ ২৩ হাজার ৫২৭জনের।
খুমেক হাসপাতালে কমেছে করোনা রোগী ঃ খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে আগের দিনের চেয়ে দু’জন কমেছে করোনা রোগী। অবশ্য এর মধ্যে একজনের মৃত্যু হয়ে বর্তমানে ভর্তি রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪২জনে। এর মধ্যে আইসিইউতে আছেন আটজন, রেডজোনে ১৬জন আর ইয়োলো জোনে ১৮জন রয়েছেন। খুমেক হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: সুহাস রঞ্জন হালদার এ তথ্য জানান।
খুমেক ল্যাবে ৭১জনের শনাক্ত ঃ খুলনা মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবে গতকাল বুধবার ২৮২টি নমুনা পরীক্ষার পর ৭১জনের করোনা শনাক্ত হয়েছে বলে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা: মো: মেহেদী নেওয়াজ জানিয়েছেন। বর্তমানে করোনা আক্রান্ত হয়ে নিজ বাসায় আইসোলেশনে থাকা ডা: মেহেদী নেওয়াজ জানান, গতকাল খুমেক ল্যাবে যে ৭১জনের করোনা শনাক্ত হয় তার মধ্যে খুলনার ৫৯জন, বাগেরহাটের চারজন, সাতক্ষীরার তিনজন, যশোরের দু’জন, নড়াইলের একজন, পিরোজপুরের একজন ও ভোলার একজন রয়েছেন।