খুলনা মহানগরীর সোনাডাঙ্গা মডেল থানাধীন আন্ত:জেলা বাস টার্মিনাল এলাকায় দোকানপাটে প্রতিনিয়ত চুরি হচ্ছে। চলতি বছর টার্মিনাল এলাকার আপন টেলিকম, সুমন টেলিকম, তালুকদার এন্টারপ্রাইজসহ আরও কয়েকটি দোকানে চুরির ঘটনা ঘটেছে।
সর্বশেষ গত ৩ অক্টোবর দিবাগত রাতে সোনাডাঙ্গা থানা থেকে ২শ’ গজ দূরে টার্মিনালের সামনে মল্লিক মটরস্ এ দুর্ধর্ষ চুরি হয়। এর ফলে সোনাডাঙ্গা বাস টার্মিনাল এলাকার ব্যবসায়ীরা শংকিত হয়ে পড়েছেন। চোরেরা এসব প্রতিষ্ঠান থেকে বিপুল পরিমান মালামাল ও অর্থ চুরি করেছে। এমতাবস্থায় সোনাডাঙ্গা দোকান মালিক সমিতির নেতৃবৃন্দ এক বিবৃতিতে এহেন চুরির ঘটনায় পুলিশ প্রশাসনের নিরবতায় গভীর হতাশা ও ক্ষোভ প্রকাশ করে অবিলম্বে চুরি বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণপূর্বক উক্ত এলাকায় পুলিশী টহল জোরদারসহ চোরদের গ্রেফতারের দাবি জানিয়েছেন। তা না হলে ব্যবসায়ীরা দোকান বন্ধ করে রাস্তায় নামতে বাধ্য হবেন বলেও এক বিবৃতিতে উল্লেখ করা হয়।
বিবৃতিদাতারা হলেন, সোনাডাঙ্গা দোকান মালিক সমিতির সভাপতি শওকত মোল্যা, কার্যকরী সভাপতি সাইফুল মল্লিক, সহ-সভাপতি শাহজাহান হাওলাদার, সাধারণ সম্পাদক ইয়াছিন মোল্লা, যুগ্ম সম্পাদক আজাদুল হক আজাদ, সহ-সাধারণ সম্পাদক সাগর আহমদ বেলাল ও মাসুদ সেখ, সাংগঠনিক সম্পাদক আরিফ মাহমুদ, দপ্তর সম্পাদক জাহাঙ্গীর তালুকদার ও কার্যকরী সদস্য শহীদুল ইসলাম ব্যাপারী।-খবর ঃ বিজ্ঞপ্তির ॥