১০ জন পেলেন জাহানারা কাঞ্চন স্মৃতি পদক
স্টাফ রিপোর্টার ঃ খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আবদুল খালেক বলেন, সড়ক বিভাগ বা সিটি করপোরেশন কিংবা বিআরটিএ কারও একার পক্ষে সড়ককে নিরাপদ করা সম্ভব নয়। সড়ককে নিরাপদ করতে হলে সড়কের সঙ্গে সংশ্লিষ্ট সকল সংস্থাকে সমন্বিতভাবে কাজ করতে হবে।
তিনি গতকাল শুক্রবার সকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। খুলনা জেলা প্রশাসনের সহযোগিতায় বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) এবং নিরাপদ সড়ক চাই (নিসচা) খুলনা মহানগর শাখা এই সভার আয়োজন করে।
আলোচনা শেষে প্রধান অতিথি নিরাপদ সড়ক নিশ্চিত করণে ভূমিকা রাখায় খুলনার বিভিন্ন শ্রেণি-পেশার ১০ জনকে জাহানারা কাঞ্চন স্মৃতি পদক প্রদান করেন।
পদক প্রাপ্তরা হলেন বিআরটিএ’র খুলনা বিভাগের উপ-পরিচালক প্রকৌশলী কে এম মিজানুর রশীদ, চ্যানেল টুয়েন্টি ফোরের খুলনা ব্যুরো প্রধান মামুন রেজা, নিউজ টুয়েন্টিফোরে ব্যুরো প্রধান সামছুজ্জামান শাহীন, মাছরাঙ্গা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি আবু হেনা মোস্তফা জামাল, দৈনিক পূর্বাঞ্চল ও সমকালের স্টাফ রিপোর্টার হাসান হিমালয়, প্রথম আলোর খুলনা প্রতিনিধি উত্তম মন্ডল, দৈনিক সময়ের খবর ও যুগান্তরের রিপোর্টার নূর ইসলাম রকি, অনলাইন নিউজ পোর্টাল খুলনা গেজেট, জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ স¤পাদক শ্রীমন্ত অধিকারী রাহুল এবং নিজ অর্থায়নে সড়ক মেরামত করায় দ্যা ফিউচার আইডিয়াল মাদার অর্গানাইজেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাইফুল ইসলাম ।
খুলনা স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ ইকবাল হোসেনের সভাপতিত্ব অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পুলক কুমার মন্ডল।
নিরাপদ সড়ক চাই খুলনা মহানগর শাখার সাধারণ স¤পাদক মাহবুবুর রহমান মুন্নার সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন সংগঠনের সভাপতি এস এম ইকবাল হোসেন বিপ্লব। বক্তব্য রাখেন নিসচার উপদেষ্টামন্ডলীর সদস্য ও খুলনা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শ্যামল সিংহ রায়, বিআরটিএ এর খুলনা বিভাগের উপ-পরিচালক প্রকৌশলী এ কে এম মিজানুর রশীদ, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ আনিচুজ্জামান, বিআরটিএ এর খুলনা সার্কেলের সহকারী পরিচালক প্রকৌশলী তানভীর আহমেদ।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র আরও বলেন, ফুটপাত সাধারণ জনগণের হাটার জন্য নির্মাণ করা হয়েছে। সেই ফুটপাত দখল করে ব্যবসা করে জনভোগান্তি সৃষ্টি করতে দেওয়া হবে না। ব্যাটারি চালিত রিক্সা পুরোপুরি বন্ধ করার জন্য তিনি খুলনা মেট্রোপলিটন পুলিশকে কঠোর নির্দেশনা প্রদান করেন।
অনুষ্ঠান শেষে ‘নিরাপদ যাত্রা’ ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করা হয়। পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের সড়কে সংক্ষিপ্ত র‌্যালি অনুষ্ঠিত হয়।