খুলনায় বেড়েছে
করোনায় মৃত্যু

স্টাফ রিপোর্টার ঃ খুলনা বিভাগে বেড়েছে করোনায় মৃতের সংখ্যা, কমেছে শনাক্ত। গত ২৪ ঘন্টায় বিভাগে করোনা আক্রান্ত আরও ১২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৩২০ জনের। এর আগে সোমবার বিভাগে ৪৬৪ জনের করোনা শনাক্ত এবং ৫ জনের মৃত্যু হয়েছিল।
গতকাল মঙ্গলবার খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা: মো: মনজুরুল মুরশিদ এ তথ্য জানান। তিনি বলেন, গত ২৪ ঘন্টায় খুলনা বিভাগে করোনায় যে ১২ জনের মৃত্যু হয় তার মধ্যে খুলনায় ৫ জন, নড়াইলে দু’জন এবং সাতক্ষীরা, যশোর, ঝিনাইদহ, কুষ্টিয়া ও মেহেরপুরে একজন করে রয়েছেন।
একই সময়ে বিভাগে করোনা শনাক্ত হয়েছে ৩২০ জনের। এর মধ্যে শীর্ষে রয়েছে কুষ্টিয়া। অর্থাৎ কুষ্টিয়ায় ৬৪ জনের শনাক্ত হয়। আর খুলনায় ৬২ জন ও যশোরে ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া সাতক্ষীরায় ২৪ জন, ঝিনাইদহে ২২ জন, বাগেরহাটে ২৫ জন, নড়াইলে ২৭ জন, মাগুরায় ৫ জন, চুয়াডাঙ্গায় ২৭ জন ও মেহেরপুরে ২০ জনের শনাক্ত হয়েছে। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৮৪২ জন।
স্বাস্থ্য বিভাগের প্রতিবেদন থেকে জানা যায়, খুলনা বিভাগে করোনা সংক্রমণের শুরু থেকে গতকাল সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট এক লাখ ২৬ হাজার ৩৯৩ জনের করোনা শনাক্ত হয়। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ্য হয়েছেন এক লাখ ১২ হাজার ১৭২ জন। আর মোট মারা গেছেন তিন হাজার ২৪৭ জন।
শনাক্তের সংখ্যা বিবেচনায় জেলাগুলোর মধ্যে শীর্ষে আছে খুলনা। এখানে ৩১ হাজার ৪৫২ জনের করোনা শনাক্ত হয়েছে। আর সবচেয়ে কম শনাক্ত হয় মাগুরায় অর্থাৎ চার হাজার ৫৭২ জন।
এছাড়া করোনায় সর্বোচ্চ মৃত্যুও হয় খুলনায় অর্থাৎ ৮২৫ জন। আর মৃতের সংখ্যায় সবচেয়ে কম সাতক্ষীরা ও মাগুরায় অর্থাৎ ৯১ জন করে।
এদিকে, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: সুহাস রঞ্জন হালদার বলেন, গত ২৪ ঘন্টায় এ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনজনের মৃত্যু হয়েছে। এরা হলেন, নগরীর দোলখোলা এলাকার আদি সাহা (৭২), বাগেরহাট কচুয়ার মুনসুর আলী (৭০) ও নগরীর টুটপাড়ার হেনারা (৬২)।
এছাড়া হাসপাতালে গতকাল সকাল ৯ টা পর্যন্ত ৪৭ জন রোগী ভর্তি ছিল। যার মধ্যে রেডজোনে ২৩ জন, ইয়ালোজোনে ১৮ জন এবং আইসিইউতে ৬ জন চিকিৎসাধীন।
খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় যশোরের কেশবপুরের আসাদুজ্জামান (৫০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এছাড়া হাসপাতালে ১৯ জন রোগি ভর্তি রয়েছেন। এর মধ্যে আইসিইউতে চারজন এবং এইচডিইউতে একজন চিকিৎসাধীন। হাসপাতালের ম্যানেজার(এডমিন এন্ড এইচআর) মো: হামিদুল ইসলাম খান এ তথ্য জানান।
গাজী মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা: গাজী মিজানুর রহমান জানান, হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় একজনের মৃত্যু হয়েছে। এছাড়া হাসপাতালে ৬ জন রোগী ভর্তি রয়েছেন।