ইরান প্রথমে জানায়, অজিত ডোভাল বলেছেন, দোষীদের উপযুক্ত শাস্তি দেওয়া হবে। পরে সেই লাইন মুছে দেওয়া হয়।ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের সঙ্গে ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আবদোল্লাহিয়ানের বৈঠকের পর একটি বিবৃতি জারি করে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়। সেখানে বলা হয়, অজিত ডোভাল প্রতিশ্রুতি দিয়েছেন, যারা মহানবী (সা:)-র বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করেছে, তাদের উপযুক্ত শিক্ষা দেয়া হবে।

তার আগে ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্করের সঙ্গে বৈঠকের পর ইরানের পররাষ্ট্রমন্ত্রীও টুইট করে বলেন, ”দ্বিপাক্ষিক ও কৌশলগত বিষয় নিয়ে কথা হয়েছে। তেহরান ও নতুন দিল্লি একমত হয়েছে যে, বিভাজন করে এমন বিবৃতি দেয়া ঠিক নয় এবং ইসলামের পবিত্রতা রক্ষা করা উচিত।”

কিন্তু ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জানিয়েছেন, ”মহানবি(সা:)-বিতর্কের প্রসঙ্গ জয়শঙ্করের সঙ্গে ইরানের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠকে আসেনি। তাই ইরানের টুইট ও বিবৃতিতে বলা কথা ভারত সরকারের মত নয়। এ কথা তাদের জানিয়ে দেয়া হয়েছে। যারা এই টুইট করেছেন, বিবৃতি দিয়েছেন, তারা বিষয়টি নিয়ে পদক্ষেপ নিক। এর বাইরে আমার কিছু বলার নেই।”এরপর ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটে অজিত ডোভালের নামে মন্তব্যটি মুছে দেয়া হয়।সংবাদসংস্থা পিটিআই ইরানের আগেকার বিবৃতি তুলে ধরে জানিয়েছিল, মহানবী(সা:)-কে নিয়ে বিতর্কিত মন্তব্য করায় একটা নেতিবাচক পরিবেশের সৃষ্টি হয়েছে বলে ইরানের পররাষ্ট্রমন্ত্রী ভারতকে জানিয়েছেন।

ভারত বলেছে, তারা মহানবী (সা:)-কে সম্মান করে। ইরানের পররাষ্ট্রমন্ত্রী ভারতের মানুষ ও সরকারের প্রশংসা করে বলেছেন, তারা সব ধর্মকে, বিশেষ করে মহানবী (সা:)-কে সম্মান করে। ভারতে ঐতিহাসিকভাবে সব ধর্মের মানুষ মিলেমিশে বাস করেছেন।

তিনি বলেছেন, ভারতের কর্মকর্তারা যেভাবে অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছেন, তাতে মুসলিমরা সন্তুষ্ট।