নতুন প্রজন্মের জনপ্রিয় অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যু গোটা বলিমহলকে নাড়িয়ে দিয়েছে। তার মৃত্যুকে কেন্দ্র করেই বলিউডের অন্ধকার দিকগুলো ক্রমশ বেরিয়ে আসছে। আর সবার প্রথমেই উঠে আসছে সুপারস্টার সালমান খানের নাম।

এর আগে বলিউডের উঠতি তারকা জিয়া খানের মৃত্যুর ঘটনায়ও সালমান ও তার পরিবারের নাম জড়িয়েছিল।

সুশান্তের মৃত্যুতে পরিচালক অনুরাগ কাশ্যপের দাদা অভিনব কাশ্যপ একাধিক গুরুতর অভিযোগ এনেছেন ‘ভাইজানের’ বিরুদ্ধে।

শুধু তাই নয়, সালমান ও তার ভাই আরবাজ ও সোহেল খানের বিরুদ্ধেও একাধিক গুরুতর অভিযোগ এনেছেন তিনি।

অভিনব জানিয়েছেন, সালমান খান ও তার ভাইয়েরা মিলে তার কেরিয়ারটা নষ্ট করে দিতে চেয়েছিলেন। এমনকি তাকে খুনের হুমকি ও তার পরিবারের সদস্যদের ধর্ষণের হুমকিও দেয়া হয়েছে বলে জানিয়েছেন পরিচালক।

এদিকে অভিনেতা সুশান্তের আত্মহত্যার ঘটনায় সালমান খান ও করন জোহরসহ আটজনের বিরুদ্ধে একটি ফৌজদারি মামলা করা হয়েছে।

আগামী ৩ জুলাই এ মামলার পরবর্তী শুনানি অনুষ্ঠিত হবে।

চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দায়ের করা অভিযোগে আইনজীবী সুধির কুমার ওঝা বলেছেন, ষড়যন্ত্র করে এই আট ব্যক্তি সুশান্তকে আত্মহত্যা করতে প্ররোচিত করেছে। যেটা হত্যার সমতুল্য অপরাধ।

অভিযোগে আদিত্য চোপড়া, সাজিদ নাদিয়াতওয়ালা, সঞ্জয় লিলা বানসালি, ভুষণ কুমার, একতা কাপুর ও পরিচালিক দিনেশের নামও রয়েছে।

এসব ব্যক্তিরা সুশান্তের চলচ্চিত্র মুক্তি পেতে দেয়নি বলে দাবি করা হয়। বলা হয়, তাদের কারণেই চলচ্চিত্র অনুষ্ঠানে ডাকা হয়নি সুশান্ত সিংকে।

২০১৩ সালে বলিউডের উঠতি তারকা জিয়া খানের মৃত্যুর ঘটনায়ও সালমান খান ও তার পরিবারের নাম জড়িয়ে সেই সময় সংবাদ প্রকাশ হয়েছিল।

সুশান্তের শোকসন্তপ্ত পরিবারকে সান্ত্বনা দিতে গিয়ে মেয়ে হারানোর স্মৃতি সামনে আনেন জিয়া খানের মা রাবিয়া আমিন।

এক ভিডিওবার্তায় রাবিয়া বলেন, ‘এ শোক যাওয়ার নয়। এ অভাব মেটার নয়। আমি ভুক্তভোগী। তাই সুশান্তের পরিবারের সবার মনে কী ঝড় চলছে বুঝতে পারছি। কী ভাষায় সমবেদনা জানাব, বুঝতে পারছি না।’

এরপরেই তিনি অভিযোগের আঙুল তোলেন বলিউড সুপারস্টার সালমান খান ও তার পরিবারের দিকে।

রাবিয়া বলেন, ‘লন্ডন সিবিআই ডেকে পাঠিয়ে বলেছিল, শিগগির আসুন। বিশাল বড় সূত্র মিলেছে। খবর পেয়ে ছুটে যেতেই গোয়েন্দা সংস্থার গলায় ভিন্ন সুর। সালমান খান চাপ দিচ্ছেন তদন্ত বন্ধের, জানিয়েছেন, তার ‘সাথিয়া’ ছবির নায়ক সুরজ। ছবির পেছনে প্রচুর টাকা ঢেলেছেন। এখন এসব হলে তিনি লোকসানের মুখে পড়বেন। তারা যেন তদন্ত গুটিয়ে নেয়। দরকারে যা লাগবে তিনি দেবেন!’

গত রোববার মুম্বাইয়ের বান্দ্র ফ্ল্যাটে আত্মহত্যা করেন ভারতীয় চলচ্চিত্রের চলতি সময়ের সফল অভিনেতা সুশান্ত সিং রাজপুত। ৩৪ বছর বয়সী এই অভিনেতা গত ছয় মাস ধরে মানসিক বিষণ্ণতায় ভুগছিলেন বলে জানা গেছে।