স্টাফ রিপোর্টার ঃ দৈনিক পূর্বাঞ্চলের প্রতিষ্ঠাতা সম্পাদক, খুলনা বিশ্ববিদ্যালয় ও খুলনা আধুনিক রেল ষ্টেশনসহ অনেক উন্নয়ন কর্মকান্ডের স্বপ্নদ্রষ্টা, কিংবদন্তী সাংবাদিক আলহাজ্ব লিয়াকত আলীর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ রোববার।
২০১৫ সালের ২৮ নভেম্বর রাতে তিনি ঢাকাস্থ হলি ফ্যামিলি হাসপাতালে ইন্তেকাল করেন।
আলহাজ্ব লিয়াকত আলীর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে পূর্বাঞ্চল-ট্রিবিউন পরিবারের পক্ষ থেকে নগরীর বিভিন্ন ইয়াতিমখানায় খাবার বিতরণ ও বাদ আসর ইকবালনগর জামে মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এছাড়া আজ বাদ এশা পূর্বাঞ্চলের বার্তা বিভাগে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।
সন্ধ্যা সাড়ে পাঁচটায় খুলনা প্রেসক্লাবের হুমায়ুন কবির বালু মিলনায়তনে স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন খুলনা জেলা শাখা।
উল্লেখ্য, আলহাজ্ব লিয়াকত আলী ১৯৪৮ সালের ১৭ সেপ্টেম্বর তৎকালীন গোপালগঞ্জ মহকুমার(বর্তমানে জেলা) মুকসুদপুর উপজেলার(তৎকালীন থানা) লওখ-া গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম মরহুম আইনুল হক মিনা ও মাতার নাম রাবেয়া বেগম। ৮ ভাই-বোনের মধ্যে লিয়াকত আলী সবার বড়। পিতার চাকরির বদলিজনিত কারণে আলহাজ্ব লিয়াকত আলী সাতক্ষীরার কলারোয়া, খুলনার ফুলতলা এবং খুলনায় লেখাপড়া করেন। ছাত্র জীবনে তিনি ছাত্র ইউনিয়নের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন। ষাটের দশক থেকে আলহাজ্ব লিয়াকত আলীর সাংবাদিকতা জীবন শুরু হয়। তিনি ছিলেন দৈনিক পূর্বাঞ্চলের প্রতিষ্ঠাতা সম্পাদক। মৃত্যুর আগ পর্যন্ত তিনি পূর্বাঞ্চলের সম্পাদক-প্রকাশকের দায়িত্ব পালন করেন। তাঁর মৃত্যুর পর তাঁর সহধর্মিনী বেগম ফেরদৌসী আলী ও একমাত্র পুত্র মোহাম্মদ আলী সনি পত্রিকাটির হাল ধরেন। বর্তমানে বেগম ফেরদৌসী আলী পূর্বাঞ্চলের সম্পাদক মন্ডলীর সভাপতি এবং মোহাম্মদ আলী সনি সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।