স্টাফ রিপোর্টার ঃ বরিশাল থেকে তিন বস্তা ওষুধ নিয়ে খুলনায় আসেন এক ব্যক্তি। বিআরটিসি’র বাসযোগে গতকাল বুধবার সন্ধ্যায় যখন নগরীর সোনাডাঙ্গা মডেল থানাধীন নিউমার্কেট এলাকায় ওষুধগুলো নামিয়ে ইজিবাইকে ওঠানো হয় তখনই একজন ট্রাফিক সার্জেন্টের সন্দেহ হয়। তিনি তাৎক্ষনিক সেগুলো জব্দ করে সোনাডাঙ্গা থানা পুলিশের কাছে সোপর্দ করেন।
এ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ওষুধের বহনকারীসহ মোট তিনজনকে আটক করা হয়। ওষুধগুলো সরকারি কি না সেগুলো যাচাই-বাছাই করে দেখছে পুলিশ। গতরাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত জব্দকৃত ওষুধসহ তিনজন কেএমপির সোনাডাঙ্গা মডেল থানায় আটক ছিলেন।
আটককৃতরা হলেন, নগরীর পূর্ব বানিয়াখামার এলাকার ইয়াসিন (৪০), ইমন (২০) এবং আজগর (২২)। তাদের মধ্যে ইয়াসিন ওই ওষুধের বহনকারী এবং বাকী দু’জন ইজিবাইক চালক।
সোনাডাঙ্গা মডেল থানার অফিসার ইনচার্জ মমতাজুল হক বলেন, এক ব্যক্তি বরিশাল থেকে বিআরটিসি’র বাসযোগে সন্ধ্যা ৬ টার দিকে নিউমার্কেট এলাকায় পৌছান। তিনি তিনটি প্লাস্টিকের বস্তায় ভর্তি ওষুধ নিয়ে নগরীর টুটপাড়া এলাকায় যাওয়ার জন্য একটি ইজিবাইকে ওঠেন। তখন সেখানে কর্তব্যরত একজন ট্রাফিক সার্জেন্টের সন্দেহে ওই তিন জনকে আটক করে থানায় পাঠানো হয়।
এ রিপোর্ট লেখা পর্যন্ত সময়ের মধ্যে ওষুধগুলো সরকারি কিনা বা অবৈধ কিনা তা যাচাই-বাছাইয়ের কাজ চলছিল।