স্টাফ রিপোর্টার: নগরীর সোনাডাঙ্গা ও সদর এলাকার ৪টি খাদ্য উৎপাদন ও বিপনন প্রতিষ্ঠানকে ৫ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত। সোমবার সকালে এ অভিযান পরিচালনা করা হয়।
র‌্যাব-৬ সদর কোম্পানি কমান্ডারের নেতৃত্বে জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট রঞ্জিত কুমার মল্লিক, খালিশপুর বিএসটিআই এর ফিল্ড অফিসার রেজানুর রহমান সরকার ও মেডিকেল টেকনোলজি সেনিটারী ইন্সপেক্টর শেখ মোহাম্মদ মাসুমের সহযোগীতায় খুলনার সোনাডাঙ্গা ও সদর থানা এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়। এ সময় ওজনে কম দেওয়া ও অস্বাস্থ্যকর পরিবেশে পন্য উৎপাদনে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।
এরমধ্যে সোনাডাঙ্গা বাইপাস সড়কের মেসার্স ইসমাইল ফুড এর সত্ত্বাধিকারী মোঃ মোস্তফা কামালকে বিএসটিআই হতে লাইসেন্স না নিয়ে বিস্কুট, রুটি ও কেক বিক্রয় ও বিএসটিআই এর লোগো ব্যবহার করার দায়ে বাংলাদেশ স্টান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন ২০১৮ এর ১৫(১)/২৭ ধারায় ৫০ হাজার টাকা অর্থদন্ড করা হয়।
সোনাডাঙ্গার নিউ রতন চানাচুর ফ্যাক্টরীর সত্ত্বাধিকারী সিদ্ধেশ্বর রায়কে (৪৮) ৩০ হাজার টাকা, সোনাডাঙ্গার সাতক্ষীরা যাদব ঘোষ ডেয়ারীর সত্ত্বাধিকারী শংকর ঘোষকে অস্বাস্থ্যকর, অপরিষ্কার ও অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য উৎপাদনের ১ লাখ টাকা এবং হাদিস পার্কের পাশে সাতক্ষীরা যাদব ঘোষ ডেয়ারীর সত্ত্বাধিকারী সমীরণ ঘোষকে একই অপরাধে ৪ লাখ টাকা অর্থদন্ড করা হয়।