খুলনা বিভাগের চেম্বার নেতাদের সঙ্গে প্রাক বাজেট আলোচনা সভা
গতকাল বৃহষ্পতিবার খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিসহ খুলনা বিভাগের সকল জেলা চেম্বারের সাথে জাতীয় রাজস্ব বোর্ডের ২০২২-২০২৩ অর্থ বছরের প্রাক বাজেট আলোচনা সভা গতকাল বিকালে নগরীর একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন খুলনা চেম্বার অব কমার্সের সভাপতি কাজি আমিনুল হক। সভায় প্রধান অতিথি ছিলেন অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মোঃ রহমাতুল মুনিম। বিশেষ অতিথি ছিলেন রাজস্ব বোর্ডের সদস্য (শুল্ক নীতি) মাসুদ সাদিক, সদস্য (মূসক নীতি) মিজ জাকিয়া সুলতানা, সদস্য (কর নীতি) সামস্ উদ্দিন আহমেদ, খুলনা কর অঞ্চলের কর কমিশনার মো. ফারুক আহমদ, কর আপীল অঞ্চলের কমিশনার আ.স.ম ওয়াহিদুজ্জামান, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, খুলনার কমিশনার মো. সামছুল ইসলাম।
সভায় খুলনা চেম্বারের সভাপতি তার বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকারের আন্তরিক উদ্যোগে বাংলাদেশের নিজস্ব অর্থায়নে স্বপ্নের পদ্মাসেতুর বাস্তবায়ন ও খুলনাসহ দেশের সকল স্তরে যে ব্যাপক উন্নয়ন সাধিত হচ্ছে তার জন্য দেশরতœ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকারের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।
সভায় চেম্বার সভাপতি প্রতি মাসে অনলাইনে রিটার্ন দাখিলে জটিলতা, নির্ধারিত সময়ের মধ্যে রিটার্ন দাখিলে ব্যর্থ হলে বড় অংকের টাকা জরিমানাসহ সংশ্লিষ্ট বিষয়ে খুলনার ব্যবসায়ীরা যে বিড়ম্বনার শিকার হচ্ছেন তা উল্লেখ করে উক্ত জরিমানা মওকুফসহ প্রতিমাসের পরিবর্তে প্রতি বছরে একবার রিটার্ন দাখিল পদ্ধতি চালু করন ও তা সহজীকরণের ব্যপারে জোর সুপারিশ করেন।
সভাপতি ভারত থেকে ট্রাকে পণ্য আমদানীর ক্ষেত্রে ভোমরা স্থল বন্দরে ট্রাক স্ক্যানার মেশিন স্থাপনের দাবিসহ বাংলাদেশ স্থল বন্দর সংক্রান্ত দু-একটি গুরুত্বপূর্ণ বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহনের জন্য জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান এর নিকট আন্তরিকভাবে অনুরোধ জানান।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন খুলনার কাস্টমস এক্সাইজ, ভ্যাট ও আয়কর বিভাগের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ, খুলনা বিভাগের বিভিন্ন চেম্বারের প্রতিনিধিবৃন্দ, খুলনা চেম্বারের পরিচালকবৃন্দ, খুলনার বিশিষ্ট আইনজীবিগণ, খুলনার বিশিষ্ট ব্যবসায়ী নেতৃবৃন্দ ও আমন্ত্রিত অন্যান্য অতিথিবৃন্দ।-খবরঃ বিজ্ঞপ্তির।