নাগরিক সমাজের মতবিনিময় সভায় নেতৃবৃন্দ

খুলনা ওয়াসা কর্তৃক অযৌক্তিকভাবে পানির বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবিতে খুলনা নাগরিক সমাজ খুলনার উদ্যোগে বুধবার বিকেলে নগরীর শান্তিধাম মোড়স্থ জাতিসংঘ শিশুপার্ক সংলগ্ন অস্থায়ী কার্যালায়ে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা অনষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন সংগঠনের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা এ্যাড. আ.ফ.ম. মহসীন এবং সঞ্চালনা করেন সদস্য সচিব অ্যাড. মোঃ বাবুল হাওলাদার।
মতবিনিময় সভায় নেতৃবৃন্দ বলেন, খুলনা ওয়াসা সম্প্রতি প্রতি ইউনিট আবাসিক পানির মূল্য ২৩.৬ শতাংশ এবং বাণিজ্যিক পানির মূল্য ২৮.৫৮ শতাংশ বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে। যা’ ১ সেপ্টেম্বর ২০২২ থেকে কার্যকর হবে বলে ঘোষণা দিয়েছে। খুলনা ওয়াসা নগরবাসীর চাহিদা অনুযায়ী পর্যাপ্ত বিশুদ্ধ পানি সরবরাহে অনেকটাই ব্যর্থ বলেও বক্তারা উল্লেখ করেন। তারা বলেন, ওয়াসা কর্তৃপক্ষ গ্রাহকদের অর্থের বিনিময়ে ক্রয় করা সেবার মান নিশ্চিত না করে এহেন মূল্য বৃদ্ধি অযৌক্তিক। খুলনা ওয়াসা মূল্য বৃদ্ধির পূর্বে কোন গণ-শুনানীর ব্যবস্থা না করে দেশের প্রচলিত গ্রাহক সেবা আইনকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়েছে। দ্রব্যমূল্যের আকাশছোঁয়া উর্ধ্বগতির ফলে মানুষের জীবনে নাভিশ্বাস উঠেছে।
মতবিনিময় সভায় বক্তৃতা করেন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি খুলনা মহানগর সভাপতি শেখ মফিদুল ইসলাম, গণসংহতি আন্দোলনের জাতীয় পরিষদ সদস্য ও জেলা আহবায়ক মুনীর চৌধুরী সোহেল, এ্যাড. মোমিনুল ইসলাম, নিরাপদ সগক চাই (নিসচা) খুলনা মহানগর সভাপতি এস এম ইকবাল হোসেন বিপ্লব, বীর মুক্তিযোদ্ধা নিতাই পাল, ডাঃ তারক চন্দ্র রায়, বাংলাদেশ যুব ইউনিয়ন খুলনা মহানগর সভাপতি আফজাল হোসেরন রাজু, উন্নয়ন সংগঠক বাকের আহমেদ, কবি সৈয়দ আলী হাকিম, খাদিজা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা খ.ম. শাহীন, সোনালী ব্যাংকের সাবেক ডিজিএম এফ,এম মনিরুজ্জামান, এস এম হাসান, এ্যাড. আ.ফ.ম. মুস্তাকুজ্জামান মুক্তা প্রমুখ।-খবর ঃ বিজ্ঞপ্তির ॥