জেলা বিএনপি’র ইফতার মাহফিলে হাবিবুন নবী সোহেল

বিএনপির কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব হাবিবুন নবী খান সোহেল বলেছেন, এবারের রমজানে মানুষের অনেক কষ্ট হচ্ছে। কারণ মানুষ ঠিকমতো সাহরী খেতে পারছেন না। ঠিকমত ইফতার খেতেও পারছেন না। মানুষ হাসতে হাসতে বাজারে যায়, কাঁদতে কাঁদতে খালি ব্যাগ নিয়ে বাসায় ফেরেন। এটিই হচ্ছে এখন বাংলাদেশের বাস্তব অবস্থা। রাজপথে আন্দোলন-সংগ্রামের মাধ্যমে দেশের মানুষকে এই জুলুমের হাত থেকে রক্ষা করতে হবে।
গতকাল মঙ্গলবার খুলনা জেলা বিএনপি আয়োজিত দোয়া ও ইফতার মহিফলের পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। খুলনা ক্লাব মিলনায়তনে খুলনার বিশিষ্ট নাগরিকবৃন্দ, দলীয় নেতাকর্মী ও শুভানুধ্যায়ীদের সম্মানে প্রতি বছরের ন্যায় এই ইফতার মাহফিলে আয়োজন করা হয়।
প্রধান অতিথির বক্তৃতায় হাবিবুন নবী খান সোহেল বলেন, সারাবিশ্ব এখন বাংলাদেশের বিরোধী দল-মত দমন-নিপীড়নের চিত্র জেনে গেছে। ইতোমধ্যে ৬জন কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা এসেছে। বিগত কয়েক বছরে বিএনপি নেতাকর্মীদের ওপর যে অত্যাচার হয়েছে, যেই নির্যাতন হয়েছে, পৃথিবীর ইতিহাসে কোথাও বিরোধী দল-মতের উপর এরকম অত্যাচার হয়েছে এমন নজির নেই। আন্দোলন-সংগ্রাম করে এই সরকারের হাত থেকে মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনতে হবে। দেশের মানুষকে জুলুমের হাত থেকে রক্ষা করতে হবে।
প্রধান বক্তার বক্তৃতায় বিএনপি’র কেন্দ্রীয় তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল বলেছেন, চার দেওয়ালের মধ্যে স্লোগান দিয়ে সরকারের কবল থেকে দেশ মুক্ত করা সম্ভব নয়। ঐক্যবদ্ধভাবে রাজপথে নামতে হবে। জেলা ও মহানগর বিএনপির পুনর্গঠন প্রক্রিয়া চলছে। পরিশ্রমী-ত্যাগী ও সংগ্রামী নেতাকর্মীদের সমন্বয়ে ঐক্যবদ্ধভাবে রাজপথে নামতে হবে। বিএনপিসহ সমমনা রাজনৈতিক দলগুলোর আগামীর কর্মসূচিতে ঐক্যবদ্ধভাবে রাজপথে নেমে সরকারের পতন নিশ্চিত করতে হবে।
জেলা বিএনপি’র আহবায়ক আমীর এজাজ খানের সভাপতিত্বে সদস্য সচিব এস এম মনিরুল হাসান বাপ্পীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য খান রবিউল ইসলাম রবি ও শাহারুজ্জামান মোর্ত্তজা, খুলনা মহানগর বিএনপির আহবায়ক এ্যাড. শফিকুল আলম মনা, সদস্য সচিব মোঃ শফিকুল আলম তুহিন, সিনিয়র যুগ্ম-আহবায়ক মোঃ তারিকুল ইসলাম জহির ও জেলার সিনিয়র যুগ্ম-আহবায়ক শেখ আবু হোসেন বাবু।
ইফতার মাহফিলে সম্মানিত অতিথির মধ্যে উপস্থিত ছিলেন খুলনা মহানগর জামায়াতের আমীর মাওলানা আবুল কালাম আজাদ, জেলার আমীর মাওলানা এমরান হোসাইন, মুসলিম লীগের মহানগর সাধারণ সম্পাদক এ্যাড. আকতার জাহান রুকু, খুলনা বিশ্ববিদ্যালয়ের সেট স্কুলের সাবেক ডীন প্রফেসর ড. হারুনুর রশীদ, বিএমএ খুলনার সাবেক সভাপতি ডাঃ রফিকুল ইসলাম বাবলু, বিএফইউজে’র সহ-সভাপতি মোঃ রাশিদুল ইসলাম ও সাবেক সদস্য এহতেশামুল হক শাওন, খুলনা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক হাসান আহমেদ মোল্যা প্রমুখ।
ইফতারপূর্ব দোয়া মোনাজাত পরিচালনা করেন ওলামা দল নেতা হাফেজ মাওলানা জাহিদুর রহমান।
দোয়া ও মোনাজাতে মহান স্বাধীনতার ঘোষক বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান, তার কনিষ্ঠপুত্র ক্রীড়া সংগঠক আরাফাত রহমান কোকোসহ দলের প্রয়াত সকল নেতাকর্মীর মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। একই সাথে বিএনপি চেয়ারপার্সন ‘মাদার অব ডেমোক্রেসি’ সাবেক সফল তিনবারের প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্থ্যতা, কারামুক্তি এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের পূর্ণ সুস্থ্যতা ও শিগগিরই স্বদেশ প্রত্যাবর্তনে মহান আল্লাহ্ রাব্বুল আলামীনের নিকট সাহায্য প্রার্থনা করে নেতাকর্মীরা।-খবরঃ বিজ্ঞপ্তির।