স্বেচ্ছাসেবী সংগঠনের সাধারণ সভায় সিটি মেয়র

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন,প্রধানমন্ত্রী জননেন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় অর্থনৈতিক উন্নয়ন ত্বরান্বিত হওয়ায় দেশের দারিদ্রতা হ্রাস পেয়েছে। একই সাথে অসহায় ও গৃহহীন পরিবারকে ঘর বরাদ্দ দেয়ার ফলে ছিন্নমূল মানুষ ও পথশিশুদের সংখ্যা কমে আসছে। সরকারের উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকলে স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠার মাধ্যমে আগামী একচল্লিশ সালের পূর্বে বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে ।
গতকাল শনিবার নগরীর বিএমএ মিলনায়তনে স্বেচ্ছাসেবী সংগঠন ‘কাম ফর রোড চাইল্ড (সিআরসি)’ এর সাধারণ সভায় প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।
প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র আরো বলেন,প্রধানমন্ত্রী করোনা সংক্রমণের সময়ে দরিদ্র জনগোষ্ঠী ও স্বল্প আয়ের মানুষকে পর্যাপ্ত খাদ্য সহায়তা প্রদান করেন। তিনি জনকল্যাণে নিবেদিত আছেন বলে স্বল্প আয়ের মানুষ বড় ধরণের সংকট মোকাবেলায় সক্ষম হয়েছে। খুলনা সিটি কর্পোরেশনও ‘প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন’ প্রকল্পের আওতায় নগরীর দরিদ্র ও হতদরিদ্র পরিবারসমূহকে বিভিন্ন সহযোগিতা প্রদান করে আসছে। এ সকল সহযোগিতা দারিদ্র পরিবারের আর্থ-সামাজিক অবস্থার পরিবর্তনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। প্রকল্পটির কার্যক্রম অব্যাহত থাকলে অদূর ভবিষ্যতে নগরীতে আর ছিন্নমূল বা পথশিশু থাকবে না বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি মো: রাসের আহেমদ রাজু’র সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র উর্ধ্বতন সহসভাপতি শরীফ আতিয়ার রহমান। সম্মানিত অতিথি হিসেবে বক্তৃতা করেন খুলনা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও খুলনা জেলা যুবলীগের সভাপতি চৌধুরী মো: রায়হান ফরিদ।
অন্যান্যের মধ্যে সিআরসি বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় শাখার সভাপতি মেহেদী হাসান মিলন, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় শাখার সভাপতি নাঈমুল জামান স্মরণ, ঢাকা বিশ^বিদ্যালয় শাখার সভাপতি নাদিয়া কমোনিসি, অর্থ সম্পাদক সাবিক মুন্সী প্রমুখ সভায় বক্তৃতা করেন।
এর আগে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক নগরীর গোবরচাকাস্থ ন্যাশনাল হাই স্কুলের ৫৫বছর পূর্তি উপলক্ষে আয়োজিত পুনর্মিলনী, সংবর্ধনা ও সংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন। তিনি বেলুন ও কবুতর উড়িয়ে এবং কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তৃতা করেন খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাহউদ্দিন জুয়েল। স্কুলের প্রাক্তন শিক্ষার্থী পরিষদ এ অনুষ্ঠানের আয়োজন করে। স্কুল পরিচালনা পর্ষদের সভাপতি শেখ শাহজালাল হোসেন সুজন-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, কেসিসি’র মেয়র প্যানেলের সদস্য মো: আলী আকবর টিপু, কাউন্সিলর শেখ হাফিজুর রহমান হাফিজ, সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান বুলু বিশ^াস, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এম এ নাসিম, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল ও বিশিষ্ট ব্যবসায়ী এমদাদুল হক খালাসী।
শুভেচ্ছা বক্তৃতা করেন স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো: মহিবুল্লাহ এবং অনুষ্ঠান পরিচালনা করেন স্কুলের প্রাক্তণ ছাত্র সাংবাদিক বিমল সাহা। স্কুলের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থী, অভিভাবক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
সকাল ১০টায় সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক নগরীর আহসান উল্লাহ কলেজ ক্যাম্পাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন। বঙ্গবন্ধু জাতীয় শিশু-কিশোর মেলা-খুলনা জেলা ও মহানগর শাখা এ প্রতিযোগিতার আয়োজন করে। -খবর ঃ বিজ্ঞপ্তির।