মহানগর যুবলীগ ও স্বেচ্ছাসেবকলীগের পৃথক অনুষ্ঠানে সেখ জুয়েল এমপি

খুলনা-০২ আসনের সংসদ সদস্য ও বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র সেখ সালাহউদ্দিন জুয়েল,বঙ্গবন্ধুর স্বপ্নের অসাম্প্রদায়িক, স্বনির্ভর ও সার্বভৌম বাংলাদেশই শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ। ১৯৭১ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নেতৃত্বে জাতি যেমন স্বাধীন বাংলাদেশ গড়ার লড়াইয়ে ঝাপিয়ে পড়েছে। তেমনি ২০২৩ সালে আমাদের ঐক্যবদ্ধ ভাবে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়ার লড়াইয়ে ঝাপিয়ে পড়তে হবে। এই লক্ষ্যে আগামী নির্বাচনে সাম্প্রদায়িক, জঙ্গিবাদ এর মদদদাতা, সন্ত্রাসী ও এতিমের টাকা মেরে খাওয়া দল বিএনপিকে প্রতিহত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিজয়কে নিশ্চিত করতে হবে।
গতকাল শনিবার নগরীর ডাকবাংলা মোড়ে খুলনা মহানগর যুবলীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন ।
খুলনা মহানগর যুবলীগের সভাপতি সফিকুর রহমান পলাশ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ শাহাজালাল হোসেন সুজন এর পরিচালনায় আরো বক্তব্য রাখেন খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, মহানগর আওয়ামী লীগ নেতা জাহিদুর রহমান জাহিদ, নগর স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের সাধারণ সম্পদাক আসাদুজ্জামান রাসেল, ২৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফয়েজুল ইসলাম টিটো, মহানগর যুবলীগ নেতা মোঃ কামরুল ইসলাম, আব্দুল কাদের শেখ, এ্যাডঃ আল আমিন উকিল, মোঃ আবুল হোসেন, কবির পাঠান, ইব্রাহিম মার্শাল, মোস্তফা শিকদার, মহিদুল ইসলাম মিলন, কে এম শাহিন হাসান, রাশেদুজ্জামান রিপন, আব্দুল্লাহ আল মামুন মিলন, আব্দুল মালেক, সাবেক ছাত্রনেতা মাসুদ পারভেজ, বিপুল মজুমদার, রফিকুল ইসলাম রফিক, আব্দুল্লাহ আল মামুন মিলন, ইলিয়াস হোসেন লাবু, আরিফুর রহমান আরিফ, শওকত হাসান, হাসান শেখ, আসাদুজ্জামান শাহিন, কাঞ্চন শিকদার, ইকবাল কবির লিটন, ইমরুল ইসলাম রিপন, এজাজ আহমেদ, রাকিবুল ইসলাম, বাদল সিপাহী, মাসুম উর রশিদ, চৌধুরী রিয়াজ মাহমুদ, জামাল শেখ, ইব্রাহিম হোসেন তপু, আনিসুর রহমান, জামিল আহমেদ সোহাগ, মহিদুল হক শান্ত, আজগর বিশ্বাষ, খান মোঃ অপু, জনি মিয়া, আসাদুজ্জামান বাবু, জব্বার আলী হীরা, জহির আব্বাস, ইয়াসিন আরাফাত, রফিকুল ইসলাম মাহামুদুর রহমান রাজেস, বায়েজিদ সিনা, নিশাত ফেরদৌস অনি, জনি বসু প্রমুখ।
মহানগর স্বেচ্ছাসেবক লীগ ঃ এদিকে গতকাল শনিবার দুপুর ২টায় খুলনা রেলস্টেশনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে খুলনা মহানগর স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মদিনের কেক কাটা ও দোয়া অনুষ্ঠান এবং পথশিশু ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র ও খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল
এ উপলক্ষে বক্তৃতায় তিনি বলেন,স্বাধীন বাংলাদেশের স্থপতি বাঙালী জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। শৈশব থেকেই গরীব দুঃখী মানুষদের ভালোবাসতেন, সাহায্য সহযোগীতা করতেন। ছাত্রজীবন থেকে তিনি দেশ ও জনগণ নিয়ে ভাবতেন। ভাষা আন্দোলন থেকে শুরু করে মুক্তিযুদ্ধ পর্যন্ত প্রতিটি গণতান্ত্রিক আন্দোলন এবং স্বাধীনতা সংগ্রামে তাঁর অবদান অবিস্মরণীয়। বঙ্গবন্ধু ঐতিহাসিক ৭ মার্চেও ভাষণ ও ভাষণ পরবর্তী তাঁর বলিষ্ট নেতৃত্বের কারণে বাংলাদেশ স্বাধীনদেশ হিসেবে বিশ্বদরবারে মাথা উচু করে দাঁড়াতে সক্ষম হয়েছে। বাঙালী জাতি একটি স্বাধীন পতাকা ও স্বাধীন দেশ পেয়েছে। তাই বাঙালী জাতি চিরকাল শ্রদ্ধা ও কৃতজ্ঞতার সাথে বঙ্গবন্ধুকে স্মরণ করবে।
নগর স্বেচ্ছাসেবকলীগ সভাপতি এম এ নাসিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস. এম. আসাদুজ্জামান রাসেলের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র সেখ জুয়েল এমপি আরো বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন ও সোনার বাংলা বিনির্মাণে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার র্স্মাট বাংলাদেশ গড়ার লক্ষ্যে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বিশে^ আজ আমরা এ সম্মানজনক স্থানে পৌঁছাতে পেরেছি। বিশে^ বাংলাদেশ একটি মডেল হিসেবে উপনীত হয়েছে। তিনি আরো বলেন, কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে আমাদের ফ্রি স্বাস্থ্য সেবা দেয়া হয়। শিক্ষায় বই খাতা সব ফ্রি দেয়া হয়। আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে গৃহহীনদেও বিনামূল্যে জমিসহ ঘর দিচ্ছি। শহরেও চারতলা কওে বিল্ডিংকরা হবে বস্তিবাসীদেও জন্যে। করোনাকালীন সময়ে আমি, আমাদেও পরিবারের পক্ষ থেকে কয়েক লাখ মানুষের পাশে দাড়াতে চেষ্ট্রা করেছি। ফ্রি অ্যাম্বুলেন্স চালু করেছি। খুলনার মানুষকে অক্সিজেন সেবা দিতে পেরেছি।খুলনায় শহর উন্নয়নের কাজ চলছে। আগামী কয়েক বছরের মধ্যে খুলনাকে একটি আধুনিক শহওে রুপান্তওে পরিকল্পনার কাজ চলমান রয়েছে।
সংসদ সদস্য বলেন, বর্তমান সরকারের সকল পরিকল্পনা ও উন্নয়ন প্রকল্পগুলো বাস্তবায়ন করারজন্য আগামী সিটি কর্পোরেশন ও জাতীয় নির্বাচনে আওয়ামী লীগকে ভোটের মাধ্যমে বিজয়ী করতে হবে। এজন্য এখন থেকে তৃনমূল পর্যায়ে বর্তমান সরকারের উন্নয়ন তুলে ধরে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার তিনি আহবান জানান ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান বুলু বিশ^াস, কাউন্সিলর মোঃ শামসুজ্জামান মিয়া স্বপন, সংসদ সদস্যের ব্যক্তিগত সহকারী ও স্বেচ্ছাসেবক লীগ নেতা ড. সাঈদুর রহমান, কাজী মো. জাহিদ হোসেন, ওয়ার্ড আওয়ামী লীগের আহবায়ক জামিরুল হুদা জহর, মুন্সি সেলিম হোসেন, জিয়াউল আহসান টিটু, জিয়াউর রহমান জিয়া, আব্দুর রহমান, কামাল হোসেন তোতা, স্বেচ্ছাসেবক লীগ নেতা মো. গোলাম মাওলা টিংকু, মোঃ মোজাহার হোসেন মোজ, কাজী ইউসুফ আলী মন্টু, মোঃ কামরুল ইসলাম, মোঃ রাজিব হোসাইন, মোঃ আকরাম হোসেন, মোঃ জিলহজ্জ হাওলাদার, আশরাফুল আলম বাবু, মোঃ জাহাঙ্গীর হোসেন, মোঃ নজরুল ইসলাম নবী, মোঃ তাজমুল হক তাজু, আসিফ ইকবাল সবুজ, মোঃ রবিউল ইসলাম প্রিন্স, মোঃ নাসির উদ্দীন, মোঃ ইসমাঈল হোসেন ইমন, মোঃ জাহাঙ্গীর হাসান, আসাদুল ইসলাম সানি, মোঃ দিদারুল আলম, মোঃ কবির হোসেন, দেলোয়ার হোসেন, রবিন ধর, রফিকুল ইসলাম কাজল, মোঃ শহিদুল শিকদার সিহাব, মোঃ রায়হান উদ্দীন, সেলিম মৃধা, নাজমুল হক, মোঃ আমিরুল ইসলাম বাবু, মোঃ আব্দুল্লাহ আল মামুন পিয়াল, মোঃ আসাদুজ্জামান লিপন, মোঃ জিয়া উদ্দীন মল্লিক তাজু, মোঃ হাফিজুর রহমান সুমন, আরিফুল ইসলাম অনিক,শেখ ইমরান হোসেন, রুপম তালুকদার, জাহিদুল ইসলাম, সোহাগ হোসেইন, মোঃ সোহেল রানা, মোঃ নাইম দেওয়ান, সাব্বির আহম্মেদ, ইজাজুল ইসলাম, এ. কে. এম. জান্নাতুল ফেরদৌস, মোঃ রিপনুজ্জামান রিপন, মোঃ কবির হোসেন, মোঃ বায়োজিত হোসেন, মোঃ মাহাবুব, মোঃ মাসুদ চৌধুরী, মোঃ নাছির মৃধা প্রমুখ ।-খবর ঃ বিজ্ঞপ্তির।