যশোরে বিএফইউজে সভাপতি এম আব্দুল্লাহ
যশোর ব্যুরো ঃ বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এর সভাপতি এম আব্দুল¬াহ বলেন, গণমাধ্যমকে স্বাধীনভাবে কাজ করতে দেওয়া হচ্ছে না। নানাভাবে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার মাধ্যমে মিডিয়ার স্বাধীন সত্ত্বাকে পরিকল্পিতভাবে ধ্বংস করে দেওয়া হয়েছে। অনেক প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া বন্ধ করে দেওয়া হয়েছে। বেকার হয়ে পড়েছেন অসংখ্য সাংবাদিক।
তিনি বলেন, দেশে মানুষের মত প্রকাশের স্বাধীনতা না থাকায় এক ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। জাতির ওপর যে ফ্যাসিবাদের শাসন কায়েম হয়েছে, সেই ফ্যাসিবাদের পতন ছাড়া এ অবস্থা থেকে উত্তরণের কোন বিকল্প নেই।
তিনি গতকাল শুক্রবার দুপুরে যশোর প্রেসক্লাব অডিটোরিয়ামে সাংবাদিক ইউনিয়ন যশোরের দ্বি-বার্ষিক সাধারণ সভার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি শহিদ জয়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন বিএফইউজের মহাসচিব নূরুল আলম রোকন, সহ-সভাপতি রাশিদুল ইসলাম ও ওবায়দুর রহমান শাহীন, সাংগঠনিক সম্পাদক খুরশীদ আলম এবং নির্বাহী সদস্য এইচ এম আলাউদ্দিন।
সাংবাদিক ইউনিয়ন যশোরের নির্বাহী সদস্য সাইফুর রহমান সাইফের সঞ্চালনায় স্বাগত বক্তৃতা করেন, সাধারণ সম্পাদক আকরামুজ্জামান। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, ইউনিয়নের সাবেক সভাপতি নূর ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক এম আইউব, তৌহিদ জামান ও সাইফুল ইসলাম সজল।
সভা থেকে বিএফইউজের সাবেক সভাপতি রুহুল আমিন গাজীসহ সকল বন্দি সাংবাদিকের মুক্তির পাশাপাশি ডিজিটাল নিরাপত্তা আইনসহ বিভিন্ন কালো আইনে দেশের বিভিন্ন স্থানে সাংবাদিকদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।
আজ ভোট ঃ এদিকে সাংবাদিক ইউনিয়ন যশোর’র দ্বি-বার্ষিক নির্বাচন আজ শনিবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত যশোর প্রেসক্লাবে অনুষ্ঠিত হবে। নির্বাচনে সর্বমোট ৬৪জন ভোটার রয়েছেন। সভাপতি, সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষসহ ছয়টি পদে সর্বমোট ১৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া যুগ্ম সাধারণ সম্পাদক ও দপ্তর সম্পাদক পদে দু’জন আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন আহসান কবীর।