স্টাফ রিপোর্টার ঃ খুলনা মেডিকেল কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন অধ্যাপক ডা: মো: দীন-উল ইসলাম। গত পয়লা ফেব্রুয়ারি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের এক প্রজ্ঞাপনে তাকে মাগুরা মেডিকেল কলেজ থেকে খুলনা মেডিকেলে বদলী করার পর ৮ ফেব্রুয়ারি তিনি যোগদান করেছেন।
মন্ত্রণালয়ের পার-১ অধিশাখার উপসচিব মল্লিকা খাতুন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে মাগুরা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা: মো: দীন-উল ইসলামকে খুলনা মেডিকেল কলেজের অধ্যক্ষ হিসেবে বদলী করা হয়।
এর আগে যশোর মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০২০ সালে তিনি মাগুরা মেডিকেল কলেজে যোগদান করলে পদোন্নতি পেয়ে মাইক্রোবায়োলজী বিভাগের অধ্যাপক হন। দু’বছরের মাথায় তিনি মাগুরা থেকে খুলনায় বদলী হন।
মাগুরার বাসিন্দা ডা: মো: দীন-উল ইসলাম ১৭তম বিসিএস(স্বাস্থ্য) এর একজন কর্মকর্তা। ১৯৯৭ সালে তিনি মাগুরার শ্রীপুর উপস্বাস্থ্যকেন্দ্রে যোগদানের মধ্যদিয়ে কর্মজীবন শুরু করেন। এরপর ঢাকা মেডিকেল কলেজ, ফরিদপুর মেডিকেল কলেজসহ বিভিন্ন স্বাস্থ্য প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন।
খুলনা মেডিকেল কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদানের পর প্রায় পক্ষকাল অতিবাহিত করেছেন তিনি। এসময়ে তিনি কলেজের একাডেমিক কার্যক্রম অব্যাহত রাখতে ফরেনসিক মেডিসিনসহ অন্যান্য যেসব বিভাগে শিক্ষক স্বল্পতা রয়েছে সেগুলো পূরণের পাশাপাশি জনবল সংকট দূর করতে পদক্ষেপ নেবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। এছাড়া কলেজের আবাসিক এলাকাসহ অন্যান্য স্থানে যেসব সংকট রয়েছে সেগুলোও পর্যায়ক্রমে দূর করতে কর্মসূচি হাতে নেবেন বলেও জানান। কলেজের আবাসিক এলাকার দু’টি ভবন নির্মাণের পর থেকে হেলে পড়ার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে তিনি এ ব্যাপারেও নির্মাণকারী প্রতিষ্ঠান গণপূর্ত বিভাগের সাথে কথা বলে প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন বলেও জানান। তবে এজন্য তিনি সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।