# আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি

স্টাফ রিপোর্টার ঃ খুলনা মহানগরীর সোনাডাঙ্গা মডেল থানাধীন বয়রার সোনাডাঙ্গা ময়লাপোতা এলাকার নিয়াজ মোর্শেদ হত্যা মামলার আসামী সুমন খাঁন(২৩) গ্রেফতার করা হয়েছে। একইসাথে তাকে আদালতে পাঠানোর পর তিনি আদালতে ১৬৪ ধারায় স্বাীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।
কেএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার(সিটিএসবি) মিডিয়া ও পিআর মো: জাহাঙ্গীর আলম বলেন, সোমবার দিবাগত রাত ২টার দিকে সোনাডাঙ্গা মডেল থানার সোনাডাঙ্গা বাসটার্মিনাল মসজিদের পাশ হতে সুমনকে গ্রেফতার করা হয়। সুমন শরিয়তপুর জেলার পালং থানাধীন কানার বাজারের আবুল হোসেনের ছেলে। তবে তিনি বর্তমানে সোনাডাঙ্গা সরদার বাড়ি এলাকায় বসবাস করছেন। গতকাল মঙ্গলবার তাকে আদালতে পাঠানো হলে ১৬৪ ধারা মোতাবেক স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।
উল্লেখ্য, গত ৪ মে রাত আনুমানিক সোয়া আটার দিকে সোনাডাঙ্গা মডেল থানাধীন বয়রা ক্রস রোডের জনৈক মোঃ সোহরাব হোসেন খাঁন’র বসতঘরের পশ্চিম দিকে টিউবওয়েল এর পাঁকা স্থানে পূর্ব শত্রুতার জের ধরে অজ্ঞাতনামা ৭/৮ জন আসামী তাদের হাতে থাকা ধারালো ছুরি দিয়ে নিয়াজ মোরশেদ (২৮)কে কুপিয়ে হতা করে। নিহত নিয়াজ পলাতক আসামী রেজার কাছে ১২০০ টাকা পেতেন এবং ওই টাকার জন্য আসামী রেজার মা বোন তুলে গালিগালাজ করেন। যার কারনে রাগান্বিত হয়ে রেজাসহ অন্যান্য আসামীরা এই হত্যাকান্ডটি ঘটায় বলে পুলিশী তদন্তে বেরিয়ে আসে। এ ব্যাপারে হত্যা মামলা রুজু করা হলে তদন্তকারী অফিসার এসআই সোবহান মোল্যার নেতৃত্বে গত ৫ মে সকাল সাড়ে ১০টায় সোনাডাঙ্গা মডেল থানাধীন খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পার্শ্ব হতে এজাহারনামীয় আসামী নুর ইসলাম (২৫), মোঃ রানা (২৫) ও শফিকুল হোসেন (৩২)কে গ্রেফতার করা হয়। এছাড়াও, গত ৭ মে সন্ধ্যায় নিউমার্কেটের সামনে হতে ইনসান শরীফ (২৪) ও ইয়াসিন আরাফাত (২৮) নামের আরও দু’জনকে গ্রেফতার করা হয়।
গত ৫ মে আসামী নুর ইসলাম (২৫) এবং গতকাল মঙ্গলবার মোঃ সুমন খাঁন (২৩) আদালতে ফৌজদারী কার্যবিধি ১৬৪ ধারা মোতাবেক স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।