খুলনা বিভাগের ১০ জেলা

স্টাফ রিপোর্টার ঃ কিছু কমে গিয়ে আবারো একলাফে তিনগুন বেড়েছে করোনাভাইরাস। এ চিত্র খুলনা বিভাগের ১০ জেলার। গতকাল সকাল পর্যন্ত বিভাগে করোনা আক্রান্ত হয়েছেন ৪৮৭জন। যা আগেরদিন ছিল ১৬৩জন। এছাড়া গতকাল সকাল পর্যন্ত বিভাগের মধ্যে শুধুমাত্র কুষ্টিয়ায় একজনের মৃত্যু হয় করোনায়।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা: মো: মনজুরুল মুরশিদ বলেন, গতকাল সকাল পর্যন্ত বিগত ২৪ ঘন্টায় বিভাগের ১০ জেলায় যে ৪৮৭ জনের করোনা শনাক্ত হয় তার মধ্যে যশোরের ১৯৪ জন আর খুলনার ১৫৩জন রয়েছেন। এছাড়া বাগেরহাটের ২০জন, সাতক্ষীরার ১১জন, নড়াইলের চারজন, মাগুরার ১০জন, ঝিনাইদহের ৪৭জন, কুষ্টিয়ার ২৭জন, চুয়াডাঙ্গার ১৩জন ও মেহেরপুরের আটজন রয়েছেন। এ নিয়ে গতকাল সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো এক লাখ ১৬ হাজার ৫৯জনে। আর মৃত্যু হয় মোট তিন হাজার ২০১জনের।
খুলনার সিভিল সার্জনের দপ্তরের হিসাব মতে বিগত ২৪ ঘন্টায় খুলনা জেলায় মোট ১৫৩জনের করোনা শনাক্ত হয়। ৪৪৩টি নমুনা পরীক্ষার পর এ শনাক্ত হয় বলেও রিপোর্টে উল্লেখ করা হয়। অর্থাৎ গতকাল সকাল পর্যন্ত বিগত ২৪ ঘন্টায় জেলার করোনা শনাক্তের হার ৩৪ দশমিক ৫৪ শতাংশ।
এদিকে, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গতকাল সকাল পর্যন্ত মোট ২১জন রোগী ভর্তি ছিলেন বলে হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: সুহাস রঞ্জন হালদার জানিয়েছেন। এর মধ্যে আইসিইউতে ছিলেন চারজন, রেডজোনে ছিলেন আটজন এবং ইয়োলো জোনে ছিলেন নয়জন।